১৯৭১ এ পেয়েছি স্বাধীনতা কিন্তু পেয়েছি কি প্রকৃত মুক্তি ? আজও এই দেশে ঘটছে কত রক্তারক্তি, আজও কুকুর-শকুনে টেনে খায় রাস্তায় পড়ে থাকা লাশ রক্তের বিনিময়ে পাওয়া স্বাধীনতাটাই যেন হয়ে উঠছে গলার ফাঁস। বিএসএফের হাতে লাশ হয়ে আজও কাঁটা তারে ঝুলে ফেলানীরা তারপরও এসব নিয়ে কিছুই মনে করে না আমাদের কর্তাব্যক্তিরা, স্বাধীনতার ৪১ বছর পরও জনগনের মাঝে কত হাহাকার বড় বড় উক্তি কপচিয়ে তারা বলে -"এই পৃথিবীতে কে কাহার "(!) আজও এই দেশে নিজ বাসায় খুন হয় ব্যবসায়ী, সাংবাদিক তারা সময় বেঁধে দেয়,গঠন করে তদন্ত কমিটি, জ্বানায় শোক, কিন্তু অপরাধীরা থেকে যায় ধরাছোঁয়ার বাইরে-এটাই জনগণের বড় দুঃখ। পবিত্র শিক্ষাঙ্গন থেকে আজও কত ছাত্র ফিরে হয়ে লাশ তোমারা কি শুনতে পাও না দরিদ্র অসহায় পিতাদের দীর্ঘশ্বাস। নোংরা, লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতির শিকার আজ কত ছাত্র এই সব নিয়ে কর্তাব্যক্তিদের নেই ভাবনা বিন্দুমাত্র। আজও অসহায় দিন কাটায় '৭১এর কত মুক্তিযোদ্ধা কত নাগরিক ফুটপাতে রাত কাটায় পেটে নিয়ে ক্ষুধা। কিন্তু তারা ব্যস্ত ক্ষমতায় আরোহন ও ধরে রাখায় প্রত্যয়ে, বিলাস বহুল জীবন যাপন করে তারা কালো টাকার আয়ে।
অনেক হয়েছে অত্যাচার অনাচার, আর নয় নির্যাতন, ঘুম থেকে জেগে উঠেছে আজ মুক্তিকামী জনগন;
জেগে উঠেছে আবার বীর বাঙালী মুক্তির চেতনায় সবার দৃষ্টি আজ পুব আকাশে নতুন সূর্যোদয়ের প্রতীক্ষায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।